Main Menu

মাইক্রোসফট আনল কিবোর্ডে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

‘মডার্ন কি-বোর্ড’ উন্মোচন করেছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট। টাইপিং ‘ঝামেলামুক্ত’ করতে এ কি-বোর্ডের অল্টার আর কনট্রোল কি-এর মাঝখানে একটি লুকানো ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রাখা হয়েছে। এ কি-বোর্ডের দাম রাখা হয়েছে ১৩০ ডলার।
সেই সঙ্গে ৫০ ডলার দামে ‘মডার্ন মাউস’ নামের একটি মাউস উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। এ মাউসে প্রায় অদৃশ্য বাটন ও ধাতব স্ক্রল হুইল রাখা হয়েছে। সারফেইস মডেলগুলোর নকশার সঙ্গে মিলে যায় এমন পরবর্তী প্রজন্মের উইন্ডোজ ১০ ইনপুট ডিভাইস আনার অংশ হিসেবে এই ডিভাইস দুটি উন্মোচন করা হল, প্রযুক্তি সাইট এনগ্যাজেট-এর বরাতে এ তথ্য প্রকাশ করেছে আইএএনএস।
অ্যালুমিনিয়াম ফ্রেমে তৈরি কি-বোর্ডটি ভারি ও ‘ভার্চুয়ালি অক্ষয়’ বলে মাইক্রোসফটের পক্ষ থেকে বলা হয়েছে। এটি তার সংযোগ বা ব্লুটুথ, দুই মাধ্যমেই ব্যবহার করা যাবে, এতে একটি রিচার্জএবল ব্যাটারিও রয়েছে। এই কিবোর্ড উইন্ডোজ ৮-১০, উইন্ডোজ ১০ ফোন, অ্যান্ড্রয়েড ও ম্যাকওএস-এর সঙ্গে ব্যবহার করা যাবে। এ ডিভাইসগুলো কবে বাজারে আনা হবে তা নিয়ে মাইক্রোসফট এখনও কিছু জানায়নি, তবে কিছু ইউটিউব ভিডিওতে এগুলো ‘শিগগিরই আসছে’ বলে মত দেয়া হয়েছে। বিডি নিউজ। -আইটি ডেস্ক






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*