Main Menu

চোটে আক্রান্ত পেসার রুবেল

আঘাতটা পেয়েছিলেন ইংল্যান্ডে থাকাকালীন। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচের পর। টিম মিটিং শেষে হোটেল রুমে ঢুকতে গিয়েই দরজায় ধক্কা লেগে বাঁ চোখের পাশে ব্যথা পান পেসার রুবেল হোসেন। তখন অবশ্য বিষয়টাকে খুব একটা গুরুত্ব দেননি তিনি। তবে ঢাকায় ফেরার পর ব্যথা অনুভব করলে ডাক্তারের কাছে যান। তখনই জানা যায় আঘাতটা গুরুতরই।

পরে পরীক্ষায় জানা যায়, দরজায় ধাক্কা লেগে রুবেলের বাঁ চোখ এবং কানের মাঝখানের হাড় সরে গেছে। তাই অস্ত্রোপচার করতে হয় তাঁকে। রাজধানীর মিরপুরের একটি হাসপাতালে এখন চিকিৎসাধীন আছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, রুবেলের সফল অস্ত্রোপচার হয়েছে। আপতত তাঁকে মাঠের বাইরে কিছুদিন থাকতে হবে। মাঠে ফিরতে অন্তত চার থেকে ছয় সপ্তহ সময় লাগবে।

আগামী আগস্টে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। তার আগেই তিনি মাঠে ফিরতে পারবেন বলে আশা করছেন বিসিবির নির্বাচকরা।

এদিকে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে স্টিভেন স্মিথের দল। ২২ থেকে ২৪ আগস্ট ফতুল্লায় বিসিবি একাদশের সঙ্গে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অসিরা। এরপর ২৭ থেকে ৩১ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ থেকে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

এ সফরের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে প্রায় সব তারকাই রয়েছেন। সফরের দল থেকে বাদ পড়েছেন পেসার মিশেল স্টার্ক। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকলেও টেস্ট খেলার জন্য এখনো পুরো ফিট হয়ে ওঠেননি এই পেসার। অ্যাশেজ সিরিজে তাঁকে পাওয়ার বিষয়ে আশাবাদী দলটি। এ ছাড়া সর্বশেষ ভারত সফরে দুর্দান্ত পারফরম্যান্স করা স্টিভেন ও’ক্যাফেও জায়গা পাননি দলে।






আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked as *

*